শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাবির ক্লাস-পরীক্ষা শুরু করতে চান শিক্ষকরা

রাবির ক্লাস-পরীক্ষা শুরু করতে চান শিক্ষকরা

রাবির ক্লাস-পরীক্ষা শুরু করতে চান শিক্ষকরা
রাবির ক্লাস-পরীক্ষা শুরু করতে চান শিক্ষকরা

রাবি প্রতিনিধি: বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাসের সংক্রমণ তাণ্ডব বিবেচনায় ক্লাস-পরীক্ষা শুরু করতে আগ্রহী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। এ বিষয়ে এরই মধ্যে প্রশাসনের সাথে মতবিনিময়ও করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

গতকাল বুধবার (২৬ মে) বেলা ১১টার বিশ্ববিদ্যালয় উপাচার্যের কনফারেন্স রুমে এ মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রশাসনের পক্ষে রাবির দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আল আরিফ ও রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া শিক্ষক সমিতির পক্ষে নির্বাহী কমিটির সহ-সভাপতি প্রফেসর ড. সাইয়েদুজ্জামান (মিলন), সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আশরাফুল ইসলাম খান, কোষাধ্যক্ষ ড. রেজিনা লাজ এবং সদস্যদের মধ্যে অধ্যাপক ড. মো. রেজাউল করিম-২, অধ্যাপক ড. মো. ইয়ামিন হোসেন, অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম (রয়েল), সহযোগী অধ্যাপক ড. এ কে এম মাহমুদুল হক (টুটুল) ও ড. আজিজুর রহমান (শামীম) উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল বলেন, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বিভিন্ন বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এতে অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা চরম হতাশায় পড়েছেন। অনেকের চাকরিজীবনে প্রবেশ বিলম্বিত হওয়ায় তারা মানসিক চাপে পড়েছেন। এ জন্য ক্লাস-পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে অনুরোধ করা হয়েছে।

সভায় পরীক্ষা নেওয়ার ব্যাপারে কোনো পদক্ষেপ নিলে শিক্ষক সমিতির পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করার আশ্বাস দেন শিক্ষক নেতারা।

বিষয়টিতে রাবির দায়িত্বপ্রাপ্ত উপাচার্য বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের থেকে কিছু দিকনির্দেশনা দেওয়া হয়েছে। তবে দ্রুত ক্লাস-পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিদের পরামর্শক্রমে পদক্ষেপ নেওয়া হবে। শিক্ষার্থীদের কল্যাণের কথা চিন্তা করেই সব সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply